রবিবার, ১৩ Jun ২০২১, ০৯:৫৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
উজিরপুরে হরেন্দ্র-মালতী কল্যাণ ট্রাস্ট’র ব্যতিক্রমী উদ্যোগ শ্রেষ্ঠ এস,আই পুরস্কার পেলেন গৌরনদী মডেল থানার আব্দুল হক।। শ্রেষ্ঠ “ওসি” পুরস্কার পেলেন গৌরনদী মডেল থানার আফজাল হোসেন।। ওসির হস্তক্ষেপে গৌরনদীর বেঁধে পল্লীতে শান্তির সু-বাতাস গৌরনদীতে জোড়া লাগানো জমজ কন্যা শিশুর জন্ম হত্যার পর গুম হওয়া কলেজ ছাত্রীর লাশ ধানক্ষেত থেকে উদ্ধার গৌরনদীতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত গৌরনদীতে মাদরাসা ছাত্রীকে ধর্ষণ কৃষাণীদের মাঝে চারা বিতরণ হত্যার পর কলেজ ছাত্রী স্ত্রীর লাশ গুম বাবুগঞ্জ থানায় নতুন ওসি মাহাবুবুর রহমান গৌরনদীতে ফুটবল টূর্নামেন্টের প্রস্তুতি সভা বাল্য বিয়ে থেকে রক্ষা পেল স্কুল ছাত্রী ভাতিজার লাশ রেখে পালালেন চাচা, মায়ের অভিযোগ ‘হত্যা’ গৌরনদীতে আইনশৃঙ্খলা ও ইয়াসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত
ওসির হস্তক্ষেপে গৌরনদীর বেঁধে পল্লীতে শান্তির সু-বাতাস

ওসির হস্তক্ষেপে গৌরনদীর বেঁধে পল্লীতে শান্তির সু-বাতাস

গৌরনদী প্রতিনিধি \ বরিশালের গৌরনদী মডেল থানার চৌকস ওসি আফজাল হোসেনের হস্তক্ষেপে গৌরনদী পৌরসভার টরকীর চর এলাকার স্থায়ী বেঁদে পল্লীর দীর্ঘ ১৭ বছরের দ্বন্দ-সংঘাতের অবসান হয়েছে। ফলে দ্বন্দ-সংঘাত ভুলে ওই বেঁধে পল্লীতে শান্তির সু-বাতাস বইতে শুরু করেছে। 

জানা গেছে, আধিপত্য বিস্তার নিয়ে বিগত ১৭ বছর যাবত টরকীর চর এলাকার স্থায়ী বেঁদে পল্লীর নাসির সরদার ও স্বপন সরদার গ্রুপের মধ্যে চরম বিরোধ চলে আসছিলো। সর্বশেষ গত ৩০ এপ্রিল দুইগ্রুপের মধ্যে দফায় দফায় হামলা ও সংঘর্ষের ঘটনায় ওই পল্লীতে ব্যাপক ভাংচুর, লুটপাট এবং আহতর ঘটনা ঘটে। এ ঘটনায়ও পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়।

নাসির সরদার গ্রুপের লোকজনে নাটকীয়ভাবে ওই পল্লীর অপর গ্রুপের নেতৃত্বে থাকা স্বপন সরদারকে ফাঁসিয়ে দেয়। এঘটনার পর থেকে বেঁধে পল্লীতে অশান্তি বিরাজ করে আসছে। অবশেষে বৃহস্পতিবার রাতে ওসি আফজাল হোসেনের হস্তক্ষেপে বেঁদে পল্লীর উভয় গ্রুপের সদস্যদের নিয়ে সভা করে দীর্ঘদিনের বিরোধ নিষ্পত্তি করে দেয়া হয়। 

এ বিষয়ে গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেন জানান, বেঁদে পল্লীর একটি অংশ গৌরনদী ও অপর একটি অংশ কালকিনি থানা এলাকার মধ্যে। তবে পল্লীর প্রায় পাঁচ শতাধিক বাসিন্দা গৌরনদী পৌর এলাকার ২নং ওয়ার্ডের ভোটার।

নিকটবর্তী হওয়ায় ওই পল্লীর যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনায় আইন শৃঙ্খলা রক্ষায় গৌরনদী মডেল থানা পুলিশকে এগিয়ে যেতে হয়। তাই থানা কম্পাউন্ডে বসে বেঁদে পল্লীর বাসিন্দাদের নিয়ে শান্তিপূর্ণ বৈঠকের মাধ্যমে দীর্ঘদিনের বিরোধ নিস্পত্তি করে দেয়া হয়েছে। তিনি আরও জানান, ভবিষ্যতে তারা কোনধরনের অপ্রীতিকর ঘটনায় জড়িয়ে পরলে থানা পুলিশ কঠোর অবস্থানে যেতে বাধ্য হবে বলেও পল্লীর বাসিন্দাদের জানিয়ে দেয়া হয়েছে। অপরদিকে ওসির এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বেঁদে পল্লীর সাধারণ বাসিন্দা থেকে শুরু করে স্থানীয় সচেতন নাগরিকরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2016
Design By Rana