রবিবার, ২৫ Jul ২০২১, ০১:১১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিষপানে গৃহবধুর মৃত্যু গৌরনদীতে সড়ক দূর্ঘটনায় তিনজন নিহত ইউপি চেয়ারম্যানের সুস্থতায় দোয়া-মিলাদ সহকর্মীদের ভালবাসায় সিক্ত হলেন সাংবাদিক হীরা গৌরনদীতে কর্মহীন অটোচালক ও নিম্নআয়ের মানুষের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা উপহার প্রদান গৌরনদীতে তিনটি গাঁজা গাছ উদ্ধার বরিশালের শ্রেষ্ঠ ওসি (তদন্ত) মাজাহার সুমন।। একটি ষাঁড়ের ওজন ৪০ মণ গৌরনদীতে কঠোর অবস্থানে প্রসাশন  নিদের্শ অমান্য করায় জরিমানা  গৌরনদীতে করোনার ভ্যাকসিন  কার্যক্রমের উদ্বোধণ বিপাকে খামারিরা কোরবানীর পশু নিয়ে।। তানিনের ’জামাই দুই নম্বরী’ অনেক আগে থেকেই সিনেমার অফার পেয়েছি -ডিজে পরী নাঈমা হোসেন বরিশাল বিভাগীয় কমিশনারের  গৌরনদীতে আশ্রয়ন প্রকল্পের নিমার্ণধীন ঘর পরিদর্শন   গৌরনদীতে জমি ফেরত পেতে অসহায় বিধুবার আকুতি
উজিরপুরে হরেন্দ্র-মালতী কল্যাণ ট্রাস্ট’র ব্যতিক্রমী উদ্যোগ

উজিরপুরে হরেন্দ্র-মালতী কল্যাণ ট্রাস্ট’র ব্যতিক্রমী উদ্যোগ

দীনেশ জয়ধর অতিথি প্রতিবেদক

আজ কুড়লিয়া “বালা ভবনে” প্রয়াত হরেন্দ্র নাথ বালা মহাশয় এর পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে হরেন্দ্র-মালতী কল্যাণ ট্রাস্ট কর্তৃক অনুষ্ঠিত হলো সুবিধাবঞ্চিত অদম্য মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান, চিকিৎসা সহায়তা, ধর্মীয় উপাসনালয় নির্মাণ এবং গৃহহীনদের মাঝে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠান-২০২১।

মানবদরদী ও সমাজসেবক প্রয়াত হরেন্দ্রনাথ বালার সুযোগ্য পুত্র সিঙ্গাপুর প্রবাসী দানবীর প্রকৌশলী শ্রী কিরণ চন্দ্র বালা মহাশয় তাঁর পিতা-মাতার নামে কল্যাণ ট্রাস্ট গঠন করে মানবতাবাদী ব্যতিক্রমধর্মী মহোত্তম উদ্যোগ গ্রহণ করেন।অনুষ্ঠানটি সার্বিক সমন্বয় ও সঞ্চালনা করেন হরেন্দ্র-মালতী কল্যাণ ট্রাস্টের সাধারণ সম্পাদক এবং সোনারতরী এডুকেশন এন্ড সোস্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন এর রূপকার কবি ও ব্যাংকার শ্রী ভীষ্মদেব বাড়ৈ‌‌।

পবিত্র গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। পবিত্র গীতা থেকে পাঠ করেন অদম্য মেধাবী শিক্ষার্থী দীপা সমদ্দার। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর অবসরপ্রাপ্ত উপ-পরিচালক শ্রী ভরত চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমৎ আচার্য প্রভুপাদ নিরাঞ্জন দাস ব্রহ্মচারী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সভাপতি শ্রী সুনীল কুমার বাড়ৈ ও সরকারি শেখ হাসিনা একাডেমি অ্যান্ড উইমেন্স কলেজের বাংলা বিভাগের প্রভাষক শ্রী দিনেশ চন্দ্র জয়ধর।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সোনারতরী এডুকেশন অ্যান্ড সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এর সম্মানিত সভাপতি শ্রী সদানন্দ বিশ্বাস এবং উক্ত সংগঠনের সাধারণ সম্পাদক শ্রী বিজয়কৃষ্ণ বিক্রম, উপদেষ্টা শ্রী বিবেকানন্দ বৈদ্য এবং উপদেষ্টা শ্রীমতি চন্দনা বিশ্বাস। এছাড়া আরও বক্তৃতা করেন- শহীদ স্মরণিকা ডিগ্রী কলেজের অধ্যক্ষ জনাব সরদার জহির উদ্দিন, বারপাইকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী পরিমল রায়, মশাং মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী সুধীর রঞ্জন হালদার,
কুড়লিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী ফণিভূষণ হালদার, হাবিবপুর সৈয়দ আজিজুল হক ডিগ্রি কলেজের প্রভাষক শ্রী অনিল চন্দ্র হালদার, কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের প্রভাষক শ্রী রতন কুমার জয়ধর, বাকাই নিরঞ্জন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শ্রী পার্থসারথি হালদার, শ্রী সন্দিপ গাইন টুটুল, শ্রী অশ্বজিৎ হালদার, অবসরপ্রাপ্ত শিক্ষক শ্রী রমনী রঞ্জন বিশ্বাস, শ্রী জলধর বৈদ্য প্রমুখ। অদম্য মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল মেডিকল কলেজের শিক্ষার্থী শ্রী অনিক বিশ্বাস এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এলএলবি শিক্ষার্থী গীতা মণ্ডল।
অনুষ্ঠান সমন্বয়ে অন্যান্যের মধ্যে ছিলেন ট্রাস্টের সহ-সভাপতি শ্রী প্রেমানন্দ বালা, সাংগঠনিক সম্পাদক অমূল্য রতন বিশ্বাস, সহ-সাংগঠিন সম্পাদক শ্রী গৌরাঙ্গ বাড়ৈ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক শ্রী কিশোর চন্দ্র বালা।

এ ব্যতিক্রম ধর্মী মহতী অনুষ্ঠানে উনত্রিশ জন সুবিধাবঞ্চিত অদম্য মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়, এছাড়া দুইটি ধর্মীয় উপাসনালয় নির্মাণের জন্য আর্থিক সহায়তা, একজন গৃহহীন মানুষকে গৃহ উত্তোলন-এ সহায়তা এবং একজন রোগক্রান্ত ব্যক্তিকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়। অনুষ্ঠানে সমস্ত বক্তারা বিশিষ্ট শিক্ষানুরাগী প্রয়াত হরেন্দ্রনাথ বালা মহাশয় এর আত্মার শান্তি কামনা করেন, এছাড়া তাঁর সুযোগ্য সহ-ধর্মিনী শ্রীমতি মালতী বালা এবং তাঁদের সুযোগ্য সন্তানদের জন্য প্রার্থনা করা হয় এবং মেধাবী শিক্ষার্থীদের মধ্যে উৎসাহমূলক‌ উপদেশ প্রদান করেন।

অনুষ্ঠানে দেশ ও দশের শান্তিকামনা সহ বিশিষ্ট চিকিৎসক মহাত্মা শ্রী সুধাংশু কুমার বল্লভ মহাশয় এর জন্য প্রার্থনা করা হয়। উক্ত অনুষ্ঠানে এলাকার বিশিষ্ট শিক্ষাবিদ প্রয়াত নরেন্দ্রনাথ বিশ্বাস, প্রয়াত সুরেন্দ্রনাথ বৈদ্য, প্রয়াত বলরাম বিশ্বাস, প্রয়াত সত্যেন্দ্রনাথ সরকার, প্রয়াত যতীন্দ্রনাথ সরকার, প্রয়াত নারায়ণ চন্দ্র বাড়ৈ, প্রয়াত নকুল চন্দ্র বিশ্বাস, প্রয়াত মহারাজ মণ্ডল প্রমুখ ব্যক্তিত্বকে শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2016
Design By Rana