শুক্রবার, ২৩ Jul ২০২১, ০৩:১৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিষপানে গৃহবধুর মৃত্যু গৌরনদীতে সড়ক দূর্ঘটনায় তিনজন নিহত ইউপি চেয়ারম্যানের সুস্থতায় দোয়া-মিলাদ সহকর্মীদের ভালবাসায় সিক্ত হলেন সাংবাদিক হীরা গৌরনদীতে কর্মহীন অটোচালক ও নিম্নআয়ের মানুষের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা উপহার প্রদান গৌরনদীতে তিনটি গাঁজা গাছ উদ্ধার বরিশালের শ্রেষ্ঠ ওসি (তদন্ত) মাজাহার সুমন।। একটি ষাঁড়ের ওজন ৪০ মণ গৌরনদীতে কঠোর অবস্থানে প্রসাশন  নিদের্শ অমান্য করায় জরিমানা  গৌরনদীতে করোনার ভ্যাকসিন  কার্যক্রমের উদ্বোধণ বিপাকে খামারিরা কোরবানীর পশু নিয়ে।। তানিনের ’জামাই দুই নম্বরী’ অনেক আগে থেকেই সিনেমার অফার পেয়েছি -ডিজে পরী নাঈমা হোসেন বরিশাল বিভাগীয় কমিশনারের  গৌরনদীতে আশ্রয়ন প্রকল্পের নিমার্ণধীন ঘর পরিদর্শন   গৌরনদীতে জমি ফেরত পেতে অসহায় বিধুবার আকুতি
গৌরনদীতে বেসরকারি হাসপাতালে অপচিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

গৌরনদীতে বেসরকারি হাসপাতালে অপচিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

গৌরনদী প্রতিনিধি
দায়িত্বে অবহেলা ও কর্তব্যরত চিকিৎসকের অপচিকিৎসায় শিশু মৃত্যু, মিথ্যে আশ্বাস দিয়ে প্রতারনার মাধ্যমে রোগীর স্বজনদের কাছ অর্থ আদায় ও রোগীর স্বামীর কাছ থেকে জোরপুর্বক সাদা কাগজে স্বাক্ষর নেয়ার অভিযোগ উঠেছে বরিশালের গৌরনদী উপজেলার একটি বেসরকারী হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে। 

উপজেলার ধানডোবা গ্রামের সবুজ ভূইয়া জানান, তার স্ত্রী ফরিদা বেগমের প্রসব বেদনা শুরু হলে পার্শ্ববর্তী বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী পৌরসভার সীমান্তবতর্ী বেজগাতী সুইজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে হাসপাতালের ইমার্জেন্সি বিভাগে দায়িত্বে থাকা ডিএমএফ চিকিৎসক শফিকুল ইসলাম নিজেই আলট্রাসনোগ্রামসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে গর্ভের বাচ্চা ও মা দু’জনেই সুস্থ আছে জানিয়ে দুই সপ্তাহ পর বাচ্চা প্রসব হবে জানিয়ে রোগীকে ব্যাথা উপশমের জন্য স্যালাইন প্রদান করেন। পরে রোগির প্রসব ব্যাথা বেড়ে গেলে স্যালাইনে ইনজেকশন পুশ করানো হয় এবং রোগিকে হাসপাতালে ভর্তি করে রাখার পরামর্শ দেন চিকিৎসক শফিকুল। 

সোমবার সকালে গৃহবধু ফরিদা বেগমের শাশুড়ী অভিযোগ করে বলেন, স্যালাইনের মধ্যে ইনজেকশন পুশ করার কিছুক্ষণ পড়ে তার পুত্রবধু ফরিদার প্রসব ব্যাথা আরও বেড়ে যায়। এসময় হাসপাতালের নার্স-ডাক্তারদের ডাকাডাকি করলেও কেউ এগিয়ে আসেনি।

ফলে অপচিকিৎসা ও অবহেলায় তার পুত্রবধু ফরিদার গর্ভের মধ্যেই বাচ্চা মারা যায়। পরে গত ২৫ (জুন) শুক্রবার সিজার করে গর্ভের মৃত বাচ্চা প্রসব করানো হয়। তিনি আরও জানান, এতোদিন ওই হাসপাতালে (সুইজ) তার পুত্রবধু চিকিৎসাধীন থাকার কারণে বিষয়টি কাউকে জানানো হয়নি। তবে রোগীর স্বজনরা হাসপাতালের বিল পরিশোধ না করার জন্য মিথ্যা ঘটনা সাজিয়েছে বলে জানান হাসপাতালের ম্যানেজার মাসুদ হোসেন। 

এবিষয়ে গৌরনদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাইয়্যেদ মোঃ আমরুল্লাহ জানান, সুইজ হাসপাতালের বিরুদ্ধে পূর্বেও অনেক অভিযোগ পাওয়া গেছে। শিশু মৃত্যুর বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2016
Design By Rana