মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১১:২২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
উজিরপুরে হরেন্দ্র-মালতী কল্যাণ ট্রাস্ট’র ব্যতিক্রমী উদ্যোগ শ্রেষ্ঠ এস,আই পুরস্কার পেলেন গৌরনদী মডেল থানার আব্দুল হক।। শ্রেষ্ঠ “ওসি” পুরস্কার পেলেন গৌরনদী মডেল থানার আফজাল হোসেন।। ওসির হস্তক্ষেপে গৌরনদীর বেঁধে পল্লীতে শান্তির সু-বাতাস গৌরনদীতে জোড়া লাগানো জমজ কন্যা শিশুর জন্ম হত্যার পর গুম হওয়া কলেজ ছাত্রীর লাশ ধানক্ষেত থেকে উদ্ধার গৌরনদীতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত গৌরনদীতে মাদরাসা ছাত্রীকে ধর্ষণ কৃষাণীদের মাঝে চারা বিতরণ হত্যার পর কলেজ ছাত্রী স্ত্রীর লাশ গুম বাবুগঞ্জ থানায় নতুন ওসি মাহাবুবুর রহমান গৌরনদীতে ফুটবল টূর্নামেন্টের প্রস্তুতি সভা বাল্য বিয়ে থেকে রক্ষা পেল স্কুল ছাত্রী ভাতিজার লাশ রেখে পালালেন চাচা, মায়ের অভিযোগ ‘হত্যা’ গৌরনদীতে আইনশৃঙ্খলা ও ইয়াসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত
মহাকাশে গিয়ে অপরাধ করলেন ইরাক যুদ্ধে অংশ নেয়া মার্কিন নারী!

মহাকাশে গিয়ে অপরাধ করলেন ইরাক যুদ্ধে অংশ নেয়া মার্কিন নারী!

আলোর মুখ ডেক্স।।
অপরাধের মাত্রা এমন পর্যায়ে পৌঁছেছে মহাশূন্যে অবস্থান নিয়ে অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠেছে এক নভোচারীর বিরুদ্ধে।
সম্প্রতি আন্তর্জাতিক মহাকাশ স্টেশন থেকে অ্যানি ম্যাক্লেইন নামের এক নারী নভোচারী তার এক সাবেক জীবনসঙ্গীর ব্যাংক অ্যাকাউন্টে বেআইনিভাবে ঢুকে পড়েন। খবর নিউইয়র্ক টাইমসের।
অভিযোগটি আনেন অ্যানির সাবেক স্বামী সামার ওর্ডেন। মার্কিন ফেডারেল ট্রেড কমিশনের কাছে এ অভিযোগ করে তিনি বলেন, তার সাবেক বান্ধবী অ্যানি ম্যাক্লেইন গোপনে তার ব্যাংক অ্যাকাউন্টে প্রবেশ করেছেন। এ বিষয়ে তার কাছে প্রমাণও রয়েছে।
দেখা যায়, অভিযোগের সময় অ্যানি আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে অবস্থান করছিলেন।
এদিকে সাবেক স্বামীর অ্যাকাউন্টে ঢোকার কথা স্বীকারও করেছেন অ্যানি ম্যাক্লেইন। তবে এতে কোনো আইন ভঙ্গ হয়নি বলে দাবি করেন তিনি।
এদিকে এ অপরাধকে মহাকাশে ঘটে যাওয়া ‘প্রথম অপরাধ’ আখ্যা দিয়েছে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা।
নিউইয়র্ক টাইমস জানায়, ঘটনার পর অ্যানি ম্যাক্লেইন পৃথিবীতে ফিরে এসেছেন। আইনজীবীর মাধ্যমে তিনি সংবাদমাধ্যমটিকে বলেন, মহাকাশ থেকে সাবেক স্বামীর ব্যাংক অ্যাকাউন্ট খুলে সংসার ও তাদের সন্তানের পেছনে খরচের জন্য কত অর্থ জমা করেছেন সামার সেটিই শুধু দেখেছেন। অর্থের কোনো হের ফের করেননি তিনি।
ইতিমধ্যে ওই নারী নভোচারীর বিরুদ্ধে আনা অভিযোগের তদন্ত শুরু করেছে নাসার তদন্ত বিভাগ।
উল্লেখ্য, অভিযুক্ত নভোচারী অ্যানি ম্যাক্লেইন ইরাকে ৮০০ ঘণ্টা যুদ্ধকালীন দায়িত্ব পালন করেছিলেন।
তিনি মার্কিন সামরিক অ্যাকাডেমি ওয়েস্ট পয়েন্ট থেকে গ্র্যাজুয়েট পাস করার পর সেনাবাহিনীর পাইলট হন।
এর পর ২০১৩ সালে নাসার পাইলট পদের জন্য নির্বাচিত হন। তিনি ছয় মাস আইএসএসে অবস্থান করেন।
মার্কিন বিমানবাহিনীর গোয়েন্দা কর্মকর্তা ওর্ডেনকে ২০১৪ সালে বিয়ে করেন অ্যানি ম্যাক্লেইন। কিন্তু ২০১৮ সালে তাদের বিবাহবিচ্ছেদ হয়।
সূত্র : বিবিসি বাংলা, নিউইয়র্ক টাইমস

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2016
Design By Rana